মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন

তারাগঞ্জে প্রকল্পের বরাদ্দ আত্মসাতের অভিযোগ

তারাগঞ্জে প্রকল্পের বরাদ্দ আত্মসাতের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক :

প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে রংপুরের তারাগঞ্জ উপজেলার এক ইউপি সদস্যের বিরুদ্ধে। প্রকল্পের সভাপতি হওয়ায় ওই ইউপি সদস্যের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছে প্রকল্পের অন্যান্য সদস্যরা।

 

 

 

অভিযোগ সূত্রে জানা যায়, চলমান অর্থ বছরে তারাগঞ্জ উপজেলার ইকরচালী ইউনিয়নের উত্তর লক্ষিপুর মন্ডলের মসজিদ সংলগ্ন ঈদগাহ মাঠে প্রাচীর নির্মাণ ও মাটি ভরাট কাজের জন্য ৩ মেট্রিক টন গম বরাদ্দ দেওয়া হয়। বরাদ্দকৃত গম দুই কিস্তিতে উত্তোলন করেন প্রকল্পের সভাপতি ও ইউপি সদস্য মানিক মিয়া। এরপর তিনি ৩ হাজার ইট কিনে দিয়ে আর কিছু করতে পারবেন না বলে জানায় ঈদগাহ মাঠ পরিচালনা কমিটির সদস্যসহ স্থানীয়দের।

 

 

পরে গ্রামবাসী নিজেদের মধ্যে চাদা তুলে ঈদগাহ মাঠে মাটি ভরাট ও সীমানা প্রাচীর নির্মাণ করেন বলে অভিযোগে জানানো হয়। এদিকে প্রকল্প পরিদর্শন করে প্রকল্পের নির্ধারিত কাজ সম্পন্ন হওয়ায় প্রকল্পের বরাদ্দকৃত অর্থ পরিশোধ করেছেন বলে জানিয়েছেন প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলতাফ হোসেন।

 

অভিযোগের বিষয়ে জানতে চাইলে প্রকল্প সভাপতি ও ইউপি সদস্য মানিক মিয়া বলেন, আমি নির্বাচিত হয়ে এবারে দ্বিতীয়বার ইউপি সদস্যের দায়িত্ব পালন করছি। আমি যাতে আগামীতে নির্বাচিত হতে না পারি সেজন্য আমার প্রতিপক্ষ আমার সম্মানহানি করতে লোকজনদের উল্টাপাল্টা বুঝিয়ে আমার বিরুদ্ধে চক্রান্ত করে এসব মিথ্যা অভিযোগ তুলেছে। আমি প্রকল্পের নির্ধারিত কাজ সম্পন্ন করেছি বলেই পিআইও স্যার আমার সম্পুর্ন বিল দিয়েছেন।

 

 

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রুবেল রানা বলেন, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত প্রক্রিয়াধীন রয়েছে। তদন্ত করে ঘটনার সত্যতা পেলে ওই প্রকল্প সভাপতির বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2024 Rangpurtimes24.Com
Developed BY Rafi IT